আবারো শুরু হয়েছে দেশব্যাপী বিনামূল্যে ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, মাত্র ৫৪০ টাকা রেজিস্ট্রেশনের মাধ্যমে ১৬টি কোর্সের যেকোনটিতে অংশ নেওয়ার সুযোগ। বিস্তারিত: Pro-offer আমাদের প্রথম দিকের নাম্বারগুলোর বিকাশ লিমিট শেষ, তাই টাকা পাঠানোর ক্ষেত্রে শেষের নাম্বারগুলোতে পাঠাবেন। কিভাবে লাইভ ক্লাসে জয়েন করবেন, দেখুন এখানে

ডিভিডি নাকি লাইভ ক্লাস?

প্রযুক্তি তথা আইটি সেক্টরে আগ্রহীদের দক্ষ করে তোলার জন্য ইশিখনের রয়েছে ১৬টি জনপ্রিয় কোর্স। ৩ থেকে ৫ মাসের এই কোর্সগুলো করে আপনি যেকোন সফ্টওয়্যার কম্পানি কিংবা আইটি ফার্মে উচ্চ বেতনে চাকরি করার সুযোগ পাবেন। কিংবা যারা বর্তমানে চাকরি করছেন, তারাও এই কোর্স সম্পন্ন করার পর ঘরে বসে অনলাইনে ফ্রিল্যািন্সিং করার সুযোগ পাবেন।

এখন প্রশ্ন হল এই কোর্সগুলো কিভাবে শেখা যায়। কোর্স শেখার জন্য আমাদের তিনটি অপশন আছে যাতে করে দেশের যেকোন প্রান্ত থেকে যেকেউ এই কোর্সগুলো করতে সক্ষম হন।

আপনি ডিভিডি, ভিডিও কোর্স কিংবা সরাসরি ডিজিটাল পদ্ধতিতে অনলাইনে লাইভ ক্লাসের মাধ্যমে এই কোর্স সমূহ করোর সুযোগ পাবেন।

ডিভিডি: আমাদের প্রতিটি ১৬ কোর্সের প্রতিটি কোর্সের লাইভ ক্লাস সমূহ ডিভিডি আকারে আমরা কুরিয়ারে মাধ্যমে দেশের যেকোন প্রান্তে পাঠিয়ে থাকি।   টোটাল কোর্সের ডিভিডিসমূহ মাত্র ২০০ থেকে ৩৫০ টাকার মধ্যে।

ডিভিডির সুবিধা সমূহ ও অন্যদের থেকে পার্থক্য:

  1.  আমাদের প্রতিটি কোর্সের ডিভিডি এক্সপার্ট এবং প্রফেশনাল শিক্ষকদের লাইভ ক্লাসের ডিভিডি। যেখানে বাস্তবিক প্রজেক্ট, কাজ  এবং কাজ শেষে সত্যিকারের আয়ের হাতে কলমে শিক্ষা দেখানো হয়েছে।
  2. বাজারে চলমান বেশিরভাগ ডিভিডিই ব্যবসার উদ্দেশ্যে অদক্ষ লোকজন ব্যবসার উদ্দেশ্যে ইউটিউবে ভিডিও দেখে তৈরি করে। ১/২ মিনিট ভিডিও দেখে সেটা থামিয়ে ভিডিও করে, আবার দেখে আরেকটি মিনিট ভিডিও করে  এবং এরপর ভুল-ত্রুটি কেটে ফেলে একটা ভিডিও বানায়। অনেক ভিডিওতে ধারাবাহিক সব টপিকও থাকে না।  কিন্তু আমাদের এগুলো ডাইরেক্ট লাইভ ক্লাসের ভিডিও হওয়ায় শিক্ষককে অবশ্যই দক্ষ এবং পেশাদার হতে হয়। তাছাড়া এখানে যেহেতু সবাই লাইভ দেখে তাই অনেক প্রশ্নের উত্তর দিতে হয়। তাই এই ভিডিওদে পরিপূর্ণভাবে সবকিছু আলোচনা করা হয়েছে।
  3. বাজারে চলমান অন্যান্য ডিভিডির একটি কোর্সের জন্যই ৫/৬ টা ডিভিরি বিশাল প্যাকেট থাকে এবং রঙ্গচটা ব্যানারের মাধ্যমে চওড়া দামে বিক্রি হয়। কিন্তু আমাদের আলাদা আলাদা না হয়ে একটি ১/২টি ডিভিডিতেই এইচডি কোয়ালিটির ৩০ থেকে ৫০ ঘন্টার ভিডিও কাভার করা হয়েছে। যেটা বাজারে চলমান অন্য ডিভিডির জন্য ৭ থেকে ১০টা ডিভিডি প্রয়োজন হত। কারণ আমাদের ভিডিওগুলো র-ভিডিও (ডাইরেক্ট রেকর্ডিং ফাইল কোন এডিট করা হয়নি)। যারা ভিডিও বানান, তারা জানেন একটা ভিডিও এডিট করে সেভ করলে সাইজ ৩/৪ গুণ বেড়ে যায়।
  4. প্রতিটি ভিডিওর সাথে আছে প্রাকটিভ ফাইল ও আলোচিত ফাইল।
  5. প্রতিটি ডিভিডির সাথে আছে সাপোর্ট গ্রুপ লিঙ্ক, যাতে কোন কিছু বুঝতে অসুবিধা হলে গ্রুপে আলোচনা করতে পারেন।
  6. ডিভিডিতে ইন্টারএকটিভ মেনু করা আছে, যার ফলে ডিভিডি নিজেই ক্লাস বাই ক্লাস আপনাকে শিখতে সহায়তা করবে।

অসুবিধা:

  1. এটা যেহেতু আমাদের লাইভ ক্লাসের ভিডিও তাই সাউন্ড হালকা কম বেশি হতে পারে।
  2. এটা যেহেতু লাইভ ক্লাস এবং এডিট ছাড়া, তাই ভিডিওগুলো অনেক লং।
   
   
June 30, 2018 | 6 months আগে

0 responses on "ডিভিডি নাকি লাইভ ক্লাস?"

Leave a Message

Your email address will not be published.